International women day program winners

ঢা‌কা বিশ্ব‌বিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবসকে কেন্দ্র করে সাত শিক্ষার্থীকে দেওয়া হলো কৃতী নারী সম্মাননা। শুক্রবার বিশ্ব‌বিদ্যাল‌য়ের টিএস‌সি গেমসরুমে ঢাকা বিশ্ব‌বিদ্যালয় হিমু পরিবহনের উদ্যোগে আয়ো‌জিত এক অনুষ্ঠানে তাদের হা‌তে এ সম্মাননা স্মারক তু‌লে দেওয়া হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপিস্থত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের সহ-পরিচালক সীমাব নজির আহমেদ, কবি শরাফত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় হিমু পরিবহণের উপদেষ্টা সাইফুল ইসলাম সোহেল এবং সৈয়দ মিজানুর রহমান।

সম্মাননাপ্রাপ্ত শিক্ষার্থীরা হ‌লেন রাফিয়া মাহ্জাবীন, সামিয়াজ জাহান প্রাপ্তি, জান্নাতুল তাজরিন, সুমাইয়া জান্নাত সুপ্তি, ফাতেমা তুজ জোহরা, তমা রশিদ এবং নায়েবা রিফাত রওশনী।

ঢাকা বিশ্ববিদ্যালয় হিমু পরিবহণের সভাপতি শামসুন নাহার সুমা জানান, “আমাদের চোখে নারী-পুরুষ সবাই সমান। সকলের পরিশ্রমেই আজকে আমরা এই পর্যায়ে এসে দাঁড়িয়েছি। ক্যাম্পাসে সদস্যদের ভালো কোনো কাজ দেখলে খুব গর্ববোধ কাজ করে। কৃতী নারীদের জন্য শুভ কামনা।”

Image result for International women's day

ঢাকা বিশ্ববিদ্যালয় হিমু পরিবহণের সাধারণ সম্পাদক নাদিয়া মোমেন জানান, “শুরুটা নিজের ঘর থেকেই হোক এই ব্যাপারটাকে মাথায় রেখে সংগঠনের ৭ জন কৃতী নারী যারা শুধু এই সংগঠনেই না, ক্যাম্পাসে বিভিন্ন ক্ষেত্রে নিজেদের প্রতিভার উজ্জ্বল দৃষ্টান্ত রেখে যাচ্ছেন তাদেরকে অনুপ্রাণিত করতে এবং কর্মস্পৃহা বাড়াতে আমাদের এই আয়োজন।”

এছাড়া অনুষ্ঠা‌নে নারীর ক্ষমতায়ন নি‌য়ে বক্তব্য রা‌খেন টেকনাফ থেকে তেঁতুলিয়া সাইকেল চালিয়ে রেকর্ড করা সাহসী নারী সাইক্লিস্ট এলিজা আহমেদ। সঞ্চালনা করেন অনুষ্ঠানের সমন্বয়ক তুষার চৌধুরী।

প্রসঙ্গত হিমু পরিবহণ কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ ভক্তদের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনের মূল উদ্দেশ্য, বাংলাদেশে একটি বিশ্বমানের ক্যান্সার হাসপাতাল গড়ে তোলা । ঢাকা বিশ্ববিদ্যালয় হিমু পরিবহণ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ক্যান্সার সচেতনতামূলক কর্মসূচির পাশাপাশি পাঠাগার কর্মসূচি, বৃক্ষ‌রোপণ কর্মসূচি এবং সর্বোপরি হুমায়ূন আহমেদের সৃষ্টিকর্মগুলো মানুষের মধ্যে ছড়িয়ে দিতে কাজ করে যাচ্ছে।