মানুষ হিসেবে জন্ম গ্রহণ করার পর থেকেই সৃষ্টির নিয়মে আমাদের ভিতরে কামনার যে অনুভূতি বা যৌন চাহিদা তা পেটে ক্ষুধা লাগার মতোই সত্য ঘটনা। প্রাচীনকালে কেমন ছিল তা আমার জানা নেই, কিন্তু বর্তমানে এটা গোপন এবং ব্যক্তিগত একটি ব্যাপার। যদিও স্থান এবং সময় ভেদে গোপনীয়তার মাত্রায় তারতম্য আছে। কিন্তু দিনের আলো যেমন আছে, এই চাহিদা টাও প্রত্যেকটি সুস্থ মস্তিষ্কের মানুষের ভিতরে আছে। পৃথিবীর প্রাচিনতম পেশাগুলোর ভিতরে একটি পেশা টাকার বিনিময়ে যৌন চাহিদা পূরণ করে দেওয়া। যেমন, টাকার বিনিময় ও অন্যান্য পেশার মানুষ তাদের কাজ করে। বিভিন্ন চাহিদা মিটিয়ে দেয়। বর্তমান প্রযুক্তির যুগে বেশি এগিয়ে গিয়েছে, যৌনচাহিদার ব্যবসাটি। পর্নোগ্রাফি ইন্ডাস্ট্রি এজন্যই হয়তো পৃথিবীর সবচেয়ে বড় ইন্ডাস্ট্রি। সে যায় হোক এ ইন্ডাস্ট্রি নিয়ে পরে একদিন কথা বলা যাবে।

এখন যৌনতার কথায় আসি, আমার মাঝে মাঝে বিকৃত যৌনাচার গুলো নিয়ে ভাবতে খুব অবাক লাগে। বর্তমানে বাজারে সেক্স ডলের খুব কদর আছে, এটা কতটা প্রাকৃতিক অনুভূতি দেয় সেটা একজন ব্যবহারকারী বলতে পারবে। আমার কাছে সবচাইতে বিকৃত লাগে নেক্রোফিলিয়া, অর্থাৎ মৃতদেহের প্রতি কামনা। প্রকৃতির নারী দেহগুলো এ বিকৃত যৌনাচারের বোচি শিকার হয়। আমাদের চোখের আড়ালে হরহামেশাই ঘটনাটি ঘটছে। একজন মানুষ কতটা যৌনক্ষুধায় থাকলে এমন একটি কাজ করতে পারে। অবশ্য বিকৃত মস্তিষ্ক ছাড়া এরকম যৌনক্ষুধা অন্য কোন মস্তিষ্ক উৎপাদন করতে পারবেনা। এবার একটু সমকামিতার কথা বলব। প্রথমে এখানে আমাকে থামতে হবে, আমি বলছি না সমকামিতা একটি বিকৃত যৌন চাহিদা এবং এটা সমর্থন বা নিন্দা ও করছি না।

কিছুদিন আগে মনে হচ্ছিল সমকামিতাকে সমর্থন করা একটা উঁচু জাতে উঠে যাওয়ার মতো ব্যাপার , ইউরোপ এবং আমেরিকার উঁচু জাতের মানুষ এটাকে সমর্থন করে এজন্য আমাদেরকে ও করতে হবে। আবার কিছু মানুষ আছে যারা মনে করে, তারা স্বাধীনতার খাতিরে এটাকে সমর্থন করবে। একজন মানুষের ব্যক্তি স্বাধীনতার প্রতি সম্মান রেখে,স্বাধীনতার খাতিরে এটাকে সমর্থন করতেই পারে। আমার সমস্যা ঐই উচু জাত অথবা তথাকথিত ওপেন মাইন্ডেড মানুষ গুলোর সাথে যদিও তাদেরকে জ্ঞান দেয়ার কোন ইচ্ছে আমার নেই। এই ধরুন পিংক ফ্লয়েড অথবা কুইন এর গান ফেসবুকে শেয়ার করে যেমন আপনি উঁচু জাতে উঠতে পারবেন না, তেমন সমকামিতাকে সমর্থন করে ও আপনি উঁচু জাতে উঠতে পারবেন না। কোন কিছুকে সমর্থন করা শুধুমাত্র সেই বিষয়ের ভালো এবং মন্দ দিক বিবেচনার মাধ্যমে হওয়া উচিত। কোন জাত কে অনুকরণ করার জন্য নয়।

– শাহানুর রহমান।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here