আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেই সরে দাড়িয়েছেন ভারতের অন্যতম ক্রিকেটার সুরেশ রায়না। আর এবার ব্যাক্তিগত কারন দেখিয়ে এই বছর আইপিএল থেকেও সরে দাড়ালেন তিনি।

তার এ ঘোষণায় আরও এক বড় ধাক্কা খেল আইপিএলের চেন্নাই সুপার কিংস। একে তো আইপিএল খেলতে আরব আমিরাতে পৌঁছনোর পরেই করোনায় হানায় কোণঠাসা চেন্নাই। তার উপর এবার দলের নির্ভরযোগ্য তারকা সুরেশ রায়নাকে পুরো মৌসুমের জন্য হারিয়ে বসে তারা।

ব্যাক্তিগত কারণে আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের পর তিনি ইতোমধ্যেই দেশে ফিরেছেন বলে খবর। চেন্নাইয়ের প্রধান নির্বাহী কেএস বিশ্বনাথ জানান, ব্যক্তিগত কারণে সুরেশ রায়না দেশে ফিরেছে। এর ফলে পুরো মৌসুমেই তাকে পাওয়া যাবে না। তবে এই সময়ে রায়না ও তার পরিবারের প্রতি চেন্নাই সুপার কিংসের পূর্ণ সমর্থন রইল।

সম্প্রতি ৩৩ বছর বয়সী রায়না আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। পরে গত ২১ আগস্ট আইপিএলে অংশ নিতে চেন্নাইয়ের সঙ্গে দুবাই যান। আর গত এক সপ্তাহে পুরো দল আইসোলেশনে ছিল। যেখানে দলের খেলোয়াড় স্টাফসহ ১৩ জনের করোনা পজিটিভ হয়।

চেন্নাই সুপার কিংসে টুইটারে লেখা হয়েছে, ব্যক্তিগত কারণে সুরেশ রায়না ভারতে ফিরে গেছে এবং আইপিএলের বাকি মৌসুমে তাকে আর পাওয়া যাবে। এ সময়টা কাটিয়ে উঠতে রায়না ও তার পরিবারের প্রতি চেন্নাই সুপার কিংসের পূর্ণ সমর্থন রয়েছে।

রায়নাকে না পাওয়া চেন্নাইয়ের জন্য বড় ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে। কেননা দলের অন্যতম নির্ভরযোগ্য খেলোয়াড় এ টপঅর্ডার ব্যাটসম্যান। ২০০৮ সালের প্রথম আসর থেকে এখনও পর্যন্ত চেন্নাইয়ের সবকয়টি মৌসুমেই খেলেছেন রায়না।